পোস্টার প্রদর্শন ( 1 - 9 সর্বমোট: 9 )
জাহান্নামের অগ্নি হতে মুক্তি অর্জনের একটি মাধ্যম
(বাংলা)
2015-09-15
উক্ত পোস্টারটিতে জাহান্নামের অগ্নি হতে মুক্তি অর্জনের জন্য রাসূলুল্লাহ্ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, যে ব্যক্তি যোহরের (ফরয সালাতের) পূর্বে চার রাকাত এবং পরে চার রাকাত সালাত নিয়মিত যত্নসহ আদায় করবে, সে ব্যক্তি জাহান্নামের জন্য হারাম হয়ে যাবে।
ভালো কথা বলার প্রতি উৎসাহ প্রদান
(বাংলা)
2015-09-15
নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, ভালো কথা বলার মাধ্যমে নিজেদেরকে রক্ষা কর। উক্ত পোস্টারটিতে এ বিষয়ের স্পষ্ট বর্ণনা রয়েছে।
তাকবীরে তাহরীমাহ পাওয়ার সৌভাগ্য অর্জন করুন
(বাংলা)
2015-09-15
উক্ত পোস্টারটিতে তাকবীরে তাহরীমার মর্যাদা সম্পর্কে রাসূলুল্লাহ্ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, যে ব্যক্তি একনিষ্টতার বজায় রেখে আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য ৪০দিন জামা‘আতের সাথে ১ম তাকবীরের (তাকবীরে তাহরীমাহ) সাথে সালাত আদায় করবে, সে ব্যক্তি দু’টি বিষয় থেকে মুক্তি পাবে। একটি হচ্ছে জাহান্নামের অগ্নি থেকে মুক্তি আর অন্যটি হচ্ছে মুনাফেকী থেকে মুক্তি।
সৎকর্মে উৎসাহ প্রদান
(বাংলা)
2015-09-15
সৎকর্মে উৎসাহ প্রদান একটি গুরুত্বপূর্ণ আমল। উক্ত পোস্টারটি সৎকর্মে উৎসাহ প্রদান সম্পর্কে একটি হাদীস নিয়ে আলোচনা করা হয়েছে।
মানুষ সফলকাম হবে অথবা ধ্বংস হবে
(বাংলা)
2015-09-15
কিয়ামতের দিন সর্বপ্রথম সালাতের হিসাব নেওয়া হবে। সালাত যদি ভালো হয় তাহলে সে কৃতকার্য, আর না হয় সে অকৃতকার্য হবে ও ধ্বংস হবে। পোস্টারটিতে রাসূলুল্লাহ্ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম থেকে সালাত সংক্রান্ত একটি হাদীস উল্লেখ করা হয়েছে।
প্রকৃত নিঃস্ব কে?
(বাংলা)
2015-09-15
আমরা অনেকেই মনে করি যে, যার অর্থ-সম্পদ, যশ-খ্যাতি ইত্যাদি নেই সে-ই প্রকৃতপক্ষে নিঃস্ব অথচ হাদীসের ভাষ্য অনুযায়ী উম্মতের মধ্যে সে-ই প্রকৃত নিঃস্ব যে ব্যক্তি কিয়ামতের দিন সালাত, সিয়াম, যাকাত ইত্যাদি নিয়ে উপস্থিত হবে অথচ তাকে জাহান্নামে নিক্ষেপ করা হবে। উক্ত পোস্টারটিতে এ হাদীসটি-ই আলোচনা করা হয়েছে।
নামাযের গুরুত্ব
(বাংলা)
2014-10-18
1- x 9.3 MB
আশুরার দিনে রোযা রাখার মর্যাদা
(বাংলা)
2013-11-14
পোস্টারটিতে অত্যন্ত সুন্দরভাবে আশুরার ফযীলত ও করণীয় তুলে ধরা হয়েছে।
নবীর জন্মদিন [মীলাদুন্নবী] উদযাপনের বিধান
(বাংলা)
2013-04-26
এই পোস্টারে সংক্ষেপে মীলাদুন্নবী উদযাপনের বিধান আলোচিত হয়েছে। পোস্টারটি প্রিন্ট করে বিভিন্ন মসজিদের বাইরের দেওয়ালে লাগিয়ে দেওয়া যেতে পারে।
Go to the Top