আমাদের কথা

পেইজের নিম্নাংশ পেইজ পরিচিতি
শিরোনাম: আমাদের কথা
ভাষা: বাংলা
সংযোজন তারিখ: 2011-06-25
শর্ট লিংক: http://IslamHouse.com/354727
এই ‘বিষয় পরিচিতি’টি নিম্নোক্ত ভাষায় অনূদিত:: আরবী
বিস্তারিত বিবরণ

: আমাদের কথা :

স্থাপিত:

০১-০২-১৪২২ হি. || ২৪-০৪-২০০১ খ্রি.

অবস্থান:

রিয়াদ, সৌদি আরব। পোস্ট বক্স নং : ২৯৪৬৫, রিয়াদ: ১১৪৫৭

পরিচয়:

IslamHouse.com : ইসলামের পরিচিতি তুলে ধরার জন্য ৮০ বা তদূর্ধ্ব ভাষায় নিবেদিত ওয়েবসাইট-গ্রুপ।

   

মূল অফিস:

IslamHouse.com ওয়েবসাইট-গ্রুপ ৮০টিরও বেশি ভাষায় ইসলাম প্রচারের কাজে নিয়োজিত রয়েছি। ওয়েবসাইটটি রিয়াদ-স্থ রাবওয়াহ এলাকার দাওয়াহ, পথনির্দেশ ও কমিউনিটি কেন্দ্রিক শিক্ষাদান বিষয়ক সহযোগিতামূলক অফিস -এর কার্যক্রমগুলোর অন্যতম একটি প্রকল্প।

এই অফিসটি একটি দাতব্য ও দাওয়াতী প্রতিষ্ঠান; যা স্বেচ্ছাসেবীদের ঐকান্তিক প্রচেষ্টা ও জনহিতৈষীদের দানের উপর ভিত্তি করে প্রতিষ্ঠিত। রাজকীয় সৌদি আরবের মহামান্য প্রধান মুফতি শাইখ আল্লামা আব্দুল আযীয ইবন আব্দুল্লাহ ইবন বায রাহেমাহুল্লাহ-এর দিক্‌নির্দেশনা অনুসারে ২৮-০৮-১৪১৪ হিজরি তারিখে অফিসটি স্থাপিত হয়েছে।

ইসলাম-বিষয়ক, ওয়াকফ, দাওয়াহ ও পথনির্দেশ সংক্রান্ত মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে অফিসটি তার কার্যক্রম পরিচালনা করে থাকে।

সাধারণ তথ্য:

প্রধান উদ্দেশ্য:

IslamHouse.com ওয়েবসাইট গ্রুপের উদ্দেশ্য হচ্ছে, বিভিন্ন ভাষায় অমুসলিমদের কাছে ইসলাম-পরিচিতি ও ইসলামের সৌন্দর্য বর্ণনা; ইসলাম সম্পর্কে প্রচলিত ভুল ধারণা নিরসন ও সংশয় দূরীকরণ এবং সালাফে সালেহীনের উপলব্ধি অনুসারে আহলে সুন্নাহ ওয়াল-জামাআহ -এর পথ ও পদ্ধতি মোতাবেক মুসলিমদেরকে তাদের দ্বীনের অত্যাবশ্যকীয় আকীদা ও ইবাদত সংক্রান্ত বিষয়াদির সঠিক জ্ঞান প্রদান।


উদ্দেশ্য বাস্তবায়নের মাধ্যমসমূহ:

[১] বিভিন্ন ভাষায় ইলমী বা জ্ঞানমূলক উপযুক্ত উপাদানসমূহ বাছাই ও প্রস্তুত করা।

[২] বিভিন্ন ভাষায় ওয়েবসাইট-সমূহ তৈরির পরিকল্পনা-প্রণয়ন, বাস্তবায়ন ও ক্রম-উন্নতি করা। এ ওয়েবসাইটগুলোর নামকরণ করা হয়েছে: IslamHouse.com ওয়েবসাইট গ্রুপ

[৩] এ ক্ষেত্রে উৎসাহী ও অভিজ্ঞ ব্যক্তিবর্গের সাথে যোগাযোগের মাধ্যমে ইসলামী গ্রন্থ-প্রণয়ন এবং আরবি ভাষা থেকে অন্যান্য ভাষায় অনুবাদে উৎসাহ-প্রদান; আর সেগুলো IslamHouse.com ওয়েবসাইট-সমূহে সংযুক্ত করা।

 

আমাদের আকাঙ্ক্ষা:

[১] মানবজাতির নিকট পৃথিবীর সকল জীবন্ত ভাষায় আল্লাহ্‌র পথের দাওয়াহ ও ইসলামের বাণী পৌঁছানোর জন্য ইন্টারনেটপ্রযুক্তিকে সর্বোত্তম পদ্ধতিতে কাজে লাগানো।

[২] ইসলামকে তার স্বচ্ছরূপে তুলে ধরা এবং ইসলামের শত্রুরা ইসলামের যে বিকৃতরূপ উপস্থাপন করে থাকে তা পরিশুদ্ধ করা।

[৩] রাজকীয় সৌদি আরবের সকল কমিউনিটি কেন্দ্রিক শিক্ষাদান বিষয়ক অফিস কর্তৃক উদ্দেশ্যকৃত ব্যক্তিবর্গের পরিধি বিস্তৃত করা; যাতে করে তা শুধুমাত্র সৌদি আরবের অভ্যন্তরের কিছু সংখ্যক ব্যক্তি বা গোষ্ঠীর প্রতি পরিচালিত না হয়ে সারাবিশ্বের সবার প্রতি উন্মুক্ত ও বিস্তৃত হয়।

[৪] সৌদি আরবস্থ সকল দাওয়াহ, পথনির্দেশ ও কমিউনিটি কেন্দ্রিক শিক্ষাদান বিষয়ক সহযোগিতামূলক অফিসসমূহ ও অনুরূপ অন্যান্য দাওয়াতী বিভাগ ও প্রতিষ্ঠানসমূহের মধ্যে ঐক্য ও সমন্বয় সাধন এবং বিভিন্ন ভাষায় সম্পন্ন পূর্বতন কাজসমূহের মূল্যায়ন; যাতে করে ইলমী বা জ্ঞানগত, ভাষাগত ও শরীয়তসম্মত সম্পাদনা ও অনুবাদ কার্যক্রম ও প্রচেষ্টার দ্বিত্ব ও পুনরাবৃত্তি রোধ করা যায় এবং সেগুলোর ত্রুটি ও শূন্যতা নির্ণয়পূর্বক তা দূরীকরণ ও পূরণ করা সম্ভব হয়।

[৫] বিভিন্ন ইলমী ও দাওয়াতী সংস্থা ও প্রতিষ্ঠান কর্তৃক প্রকাশিত ইলমী ও দাওয়াতী গ্রন্থ-পুস্তক, অডিও ও ভিডিওসমূহ পুনর্মূল্যায়ন এবং সেগুলো থেকে উপযুক্ত উপাদানগুলো ইন্টারনেট প্রযুক্তির মাধ্যমে পুনরায় প্রচার, প্রসার এবং আল্লাহ্‌র ইচ্ছায় ভবিষ্যত প্রজন্মের জন্য সংরক্ষণ করার ব্যবস্থা গ্রহণ করা।

পুরস্কারসমূহ:

IslamHouse.com ওয়েবসাইট গ্রুপ তার এই সুদীর্ঘ চলার পথে এ পর্যন্ত ৪টি গুরুত্বপূর্ণ পুরস্কার অর্জন করেছে। সেগুলো হলো:

[১][২] রাজকীয় সৌদি আরবের যোগাযোগ ও আই.টি. মন্ত্রণালয় থেকে ২০০৬ ও ২০০৭ সালে পরপর দু বার ইলেক্ট্রনিক সংস্কৃতিশাখায় ডিজিটাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড

[৩] ২০০৭ সালে e-Culture শাখায় আরব ও মধ্যপ্রাচ্য পর্যায়ে জাতিসংঘের World Summit on the Information Society (WSIS) এর অংশ হিসেবে পরিচালিত World Summit Award (WSA) Special Mentions পুরস্কার।

[৪] ২০১০ সালে সংযুক্ত আরব আমিরাতে শরীয়ত ও দ্বীনশাখায় স্বেচ্ছাকর্মের উপর সারজা অ্যাওয়ার্ড

Go to the Top