কুরআন ও সুন্নার আলোকে ইসলামী ফিকাহ

বই পেইজ পরিচিতি
শিরোনাম: কুরআন ও সুন্নার আলোকে ইসলামী ফিকাহ
ভাষা: বাংলা
সংকলন: মুহাম্মদ ইবন ইবরাহীম আত-তুয়াইজিরী
অনুবাদক: আজমল হোছাইন আব্দুন নূর - মুহাম্মাদ আব্দুর রব আফফান - মুহাম্মাদ ওমর ফারুক আব্দুল্লাহ - মুহাম্মাদ সাইফুদ্দীন বেলাল - শহীদুল্লাহ খান আব্দুল মান্নান
প্রকাশনায়: ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ
সংক্ষিপ্ত বর্ণনা: একটি সহজবোধ্য ফিকাহ গ্রন্থ, যাতে সংক্ষিপ্ত আকারে একজন মুসলমানের জীবনসংশ্লিষ্ট যাবতীয় আহকাম ও আদব স্থান পেয়েছে খুবই সুসংহত ও সুবিন্যস্ত উপস্থাপনায়।
বিভিন্ন গ্রন্থ থেকে তাওহীদ ও ঈমান, আদব-আখলাক, যিকর-দুআ, আহকাম ও বিধানবিষয়ক প্রয়োজনীয় সব কিছুই সংকলিত করা হয়েছে এ গ্রন্থে, যাতে ইবাদতকারী, বক্তা, শিক্ষক, ব্যবসায়ী, মুফতি, বিচারপতি ও আল্লাহর পথে আহ্বানকারী সমানভাবে উপকৃত হতে পারে।
বইটিতে একজন মুসলমানের জন্য প্রয়োজনীয় মাসআলা-মাসায়েল উল্লেখ করা হয়েছে। এরপর কুরআন অথবা সহীহ সুন্নাহ অথবা এতদোভয়ের দালিলিক নির্ভরতায় – যদি থাকে- আলেমদের অধিক নির্ভরযোগ্য মতামত তুলে ধরা হয়েছে।
গ্রন্থটি আকীদা-বিশ্বাস, আখলাক-আদব ও আল্লাহর পথে আহ্বান ও অন্যান্য ইসলামের সাধারণ পরিচিতি তুলে ধরার ক্ষেত্রে একটি অনন্য প্রয়াস। আশা করি সবাই উপকৃত হবেন।
- এখানে গ্রন্থটির সম্পূর্ণ পরিমার্জিত ও পরিবর্ধিত সংস্করণ দেওয়া হলো; যা আরবি মূলগ্রন্থের পরিমার্জিত ১৩শ সংস্করণের অনুরূপ।
সংযোজন তারিখ: 2010-12-07
শর্ট লিংক: http://IslamHouse.com/329025
:: এই শিরোনামটি বিষয় অনুসারে নিম্নের ক্যাটাগরিগুলোতে বিন্যস্ত ::
এই ‘বিষয় পরিচিতি’টি নিম্নোক্ত ভাষায় অনূদিত:: আরবী
বিষয়ের সংযুক্তিসমূহ ( 2 )
1.
সংক্ষিপ্ত ইসলামী ফেকাহকোষ - 01
12.9 MB
: সংক্ষিপ্ত ইসলামী ফেকাহকোষ - 01.pdf
2.
সংক্ষিপ্ত ইসলামী ফেকাহকোষ - 02
10 MB
: সংক্ষিপ্ত ইসলামী ফেকাহকোষ - 02.pdf
Go to the Top