لا يستطيع أن يصبر عن زوجته في فترة الحيض

فتاوى البطاقة التعريفية
العنوان: لا يستطيع أن يصبر عن زوجته في فترة الحيض
اللغة: بنغالي
نبذة مختصرة: سؤال أجاب عنه "الإسلام سؤال جواب" ونصه : رجل تستمر الدورة الشهرية لزوجته لمدة سبعة أيام ولا يستطيع أن يصبر، لأن رغبته الجنسية قوية فما ذا يفعل ليحل هذه المشكلة؟
تأريخ الإضافة: 2010-02-04
الرابط المختصر: http://IslamHouse.com/271961
:: هذا العنوان مصنف موضوعياً ضمن التصانيف الآتية ::
- هذه البطاقة مترجمة باللغات التالية: بنغالي
نبذة موسعة

স্ত্রীর ঋতুকালীন স্বামী ধৈর্যধারণ করতে পারে না।

 

প্রশ্ন

জনৈক স্ত্রীর মাসিক ঋতু সাতদিন স্থায়ী থাকে, স্বামী এ-সময় ধৈর্যধারণ করতে পারে না, যেহেতু তার যৌন চাহিদা প্রবল, তাই এ-সমস্যার সমাধানে কী করা উচিত?

উত্তর

আল-হামদুলিল্লাহ

স্ত্রীর ঋতুকালীন সহবাস ব্যতীত সবধরণের ভোগ-ক্রীড়া স্বামীর জন্য বৈধ ঋতুবতী স্ত্রীর সাথে মেলামেশা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন : ( اصْنَعُوا كُلَّ شَيْءٍ إِلا النِّكَاحَ )

সহবাস ব্যতীত তার সাথে সবকিছু কর মুসলিম : (৩০২)

স্বামীর যৌনচাহিদা মিটানোর জন্য অন্য বৈধ উপায়ও রয়েছে, যেমন স্ত্রীর হাতের মাধ্যমে যৌন চাহিদা মিটানো এর দলিল আল্লাহ তাআলার বাণী :

: ( وَالَّذِينَ هُمْ لِفُرُوجِهِمْ حَافِظُونَ (29) إِلا عَلَى أَزْوَاجِهِمْ أَوْ مَا مَلَكَتْ أَيْمَانُهُمْ فَإِنَّهُمْ غَيْرُ مَلُومِينَ ) المعارج/29-30 .

আর যারা তাদের যৌনাঙ্গসমূহের হিফাজতকারী তবে তাদের স্ত্রী তাদের ডান হাত যাদের মালিক হয়েছে সে দাসীগণের ক্ষেত্র ছাড়া তাহলে তারা সে ক্ষেত্রে নিন্দনীয় হবে না সূরা মাআরেজ : (২৯-৩০) আয়াতের ব্যাপক অর্থ এর বৈধতা প্রদান করে।

Go to the Top