উমদাতুল আহকাম, হাজ্জ অধ্যায়

অডিও পেইজ পরিচিতি
শিরোনাম: উমদাতুল আহকাম, হাজ্জ অধ্যায়
ভাষা: বাংলা
বক্তা: মোহাম্মদ মানজুরে ইলাহী
সম্পাদক: আবু বকর মুহাম্মাদ যাকারিয়া
সংক্ষিপ্ত বর্ণনা: 1- এ আলোচনায় আলোচক সহীহ বুখারী ও সহীহ মুসলিম হতে সংগৃহীত হাদীস গ্রন্থ উমদাতুল আহকাম থেকে ই’তিকাফ ও হাজ্জ অধ্যায়ের মীকাত বিষয়ক কতিপয় হাদীসের ব্যাখ্যা করেন। এতে ই’তিকাফ ও হাজ্জের বিশদ আলোচনা রয়েছে।
2- এ আলোচনায় আলোচক সহীহ বুখারী ও সহীহ মুসলিম হতে সংগৃহীত হাদীস গ্রন্থ উমদাতুল আহকাম থেকে কিতাবুল হাজ্জ অধ্যায়ের কতিপয় হাদীসের ব্যাখ্যা করেন। এতে মুহরিম ব্যক্তি কী পরবেন, মেয়েদের মাহরাম, তালবিয়াহ, হাজ্জের ফিদয়াহ ও মক্কার হারাম বিষয়ে বিশদ আলোচনা রয়েছে।
3- এ আলোচনায় আলোচক সহীহ বুখারী ও সহীহ মুসলিম হতে সংগৃহীত হাদীস গ্রন্থ উমদাতুল আহকাম থেকে কিতাবুল হাজ্জ অধ্যায়ের কতিপয় হাদীসের ব্যাখ্যা করেন। এতে মক্কা ও বায়তুল্লায় প্রবেশের হাদীসগুলো ও তাওয়াফ সম্পর্কে আলোচনা রয়েছে।
4- এ আলোচনায় আলোচক সহীহ বুখারী ও সহীহ মুসলিম হতে সংগৃহীত হাদীস গ্রন্থ উমদাতুল আহকাম থেকে কিতাবুল হাজ্জ অধ্যায়ের কতিপয় হাদীসের ব্যাখ্যা করেন। এতে হাজ্জের তাওয়াফ সম্পর্কে আলোচনা করা হয়েছে।
5- এ আলোচনায় আলোচক সহীহ বুখারী ও সহীহ মুসলিম হতে সংগৃহীত হাদীস গ্রন্থ উমদাতুল আহকাম থেকে কিতাবুল হাজ্জ অধ্যায়ের কতিপয় হাদীসের ব্যাখ্যা করেন। এতে হাজ্জের কুরবানী সম্পর্কে বিশদ আলোচনা রয়েছে।
6- এ আলোচনায় আলোচক সহীহ বুখারী ও সহীহ মুসলিম হতে সংগৃহীত হাদীস গ্রন্থ উমদাতুল আহকাম থেকে কিতাবুল হাজ্জ অধ্যায়ের কতিপয় হাদীসের ব্যাখ্যা করেন। এতে কংকর নিক্ষেপ, কুরবানী, মাথা মুন্ডানো এ ইফাদা সম্পর্কে বিশদ আলোচনা রয়েছে।
সংযোজন তারিখ: 2014-05-28
শর্ট লিংক: http://IslamHouse.com/601550
:: এই শিরোনামটি বিষয় অনুসারে নিম্নের ক্যাটাগরিগুলোতে বিন্যস্ত ::
বিষয়ের সংযুক্তিসমূহ ( 6 )
1.
উমদাতুল আহকাম, ই’তিকাফ ও হাজ্জ অধ্যায়
46.7 MB
: উমদাতুল আহকাম, ই’তিকাফ ও হাজ্জ অধ্যায়.mp3
2.
উমদাতুল আহকাম, হাজ্জ অধ্যায়-২
47.8 MB
: উমদাতুল আহকাম, হাজ্জ অধ্যায়-২.mp3
3.
উমদাতুল আহকাম, হাজ্জ অধ্যায়-৩
31.1 MB
: উমদাতুল আহকাম, হাজ্জ অধ্যায়-৩.mp3
4.
উমদাতুল আহকাম, হাজ্জ অধ্যায়-৪
47.6 MB
: উমদাতুল আহকাম, হাজ্জ অধ্যায়-৪.mp3
5.
উমদাতুল আহকাম, হাজ্জ অধ্যায়-৫
29.8 MB
: উমদাতুল আহকাম, হাজ্জ অধ্যায়-৫.mp3
6.
উমদাতুল আহকাম, হাজ্জ অধ্যায়-৬
65.7 MB
: উমদাতুল আহকাম, হাজ্জ অধ্যায়-৬.mp3
আরও দেখুন ( 6 )
Go to the Top